sSiteTitle

ঢাবির ৯৭তম জন্মদিনে সাহসের ফটো ভিজ্যুয়াল

ক্যাম্পাস প্রতিনিধি

ডিইউএমসিজেনিউজ.কম

প্রকাশিত : ১১:৪২ এএম, ১ জুলাই ২০১৮ রবিবার

ঢাবির ৯৭তম জন্মদিনে সাহসের ফটো ভিজ্যুয়াল

ঢাবির ৯৭তম জন্মদিনে সাহসের ফটো ভিজ্যুয়াল

`বন্ধুর হাতে গিটার আর আমার কন্ঠে গান, জীবন পথের ধুসর মায়ায় বন্ধুর পিছুটান...।` অজস্র হাসি কান্না আর গল্পে মোড়ানো ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস জীবন নিয়ে সাহস মোস্তাফিজ তার অ্যালবামে গেয়েছিলেন স্বপ্নের বিবর্তন গানটি। আর তাতে সংগীতের মুর্ছনা দিয়েছিলেন বাপ্পা মজুমদার।

১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৭তম জন্মদিন উপলক্ষে সেই গানটিরই ফটো ভিজ্যুয়াল অনলাইন মাধ্যমে প্রকাশ পেতে যাচ্ছে।

গানটির দৃশ্যায়ন সম্পর্কে সাহস বলেন, ‘স্বপ্নের বিবর্তন যতোটা গান, তার চাইতে বেশি জীবন। শুধু ঢাকা  বিশ্ববিদ্যালয় নয়, বাংলাদেশের ছাত্র-ছাত্রীর গল্প স্বপ্নের বিবর্তন। ফেলে আসা দিনের সমস্ত উপাদান এই গানে পাবেন। খুঁজে পাবেন আপনার ‘আমি’কে। গানটির দৃশ্যায়নের ক্ষেত্রেও গল্পকেই উপজীব্য করা হয়েছে’।

স্বপ্নের বিবর্তনের সংগীতায়োজনের জন্য বাপ্পা মজুমদারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন শিল্পী সাহস মোস্তাফিজ। 

গানটির দৃশ্যায়নে কাজ করেছেন এক ঝাঁক তরুণ ফটোগ্রাফার। সিজন আনাম, সজীব, মাহবুব, তৌফিক ও তাহসিন হক এই গানের দৃশ্যায়নের পেছনে কাজ করেছেন।

সাহসের লেখা ও সুর করা স্বপ্নের বিবর্তন গানটি তার একক অ্যালবাম সাহস রিটার্নস-এ সিডি চয়েস এর ব্যানারে রিলিজ পেয়েছিলো। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কৃতি শিল্পী ও সাংবাদিক প্রয়াত সঞ্জীব চৌধুরীকে এই গান উৎসর্গ করা হয়েছে।  

১ জুলাই বিকেল ৪ টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফেসবুক পেজ The Beauty Of DU Campus এবং সাহস মোস্তাফিজের নিজের ইউটিউব চ্যানেল এ ভিডিওটি দেখা যাবে।