Dhaka University Mass Communication and Journalism Department News Portal

ঢাবি ’খ’ ইউনিটের পরীক্ষা ও ‘চ’ ইউনিটে অংকন পরীক্ষা সম্পন্ন

ডিইউএমসিজেনিউজ.কম

প্রকাশিত : ০১:১২ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৮ শনিবার | আপডেট: ০১:২৩ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৮ শনিবার

ঢাবি ’খ’ ইউনিটের পরীক্ষা ও ‘চ’ ইউনিটে অংকন পরীক্ষা সম্পন্ন

ঢাবি ’খ’ ইউনিটের পরীক্ষা ও ‘চ’ ইউনিটে অংকন পরীক্ষা সম্পন্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিট-এর অধীনে ১ম বর্ষ বিএফএ সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষা (অংকন) ২২ সেপ্টেম্বর ২০১৮ শনিবার সকালে চারুকলা অনুষদে অনুষ্ঠিত হয়েছে। 

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পরীক্ষা-কেন্দ্র পরিদর্শন করেন। এসময় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, চারুকলা অনুষদের ডিন ও চ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক নিসার হোসেন এবং প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী তার সাথে ছিলেন।

গত ১৫ সেপ্টেম্বর ২০১৮ শনিবার অনুষ্ঠিত চ-ইউনিটের সাধারণ জ্ঞান পরীক্ষা সম্পন্ন হয়। ওই পরীক্ষায় উত্তীর্ণ মোট ১ হাজার ৫৬৬জন অংকন পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্য থেকে ১৩৫ জনকে নির্বাচিত করে চারুকলা অনুষদের বিভিন্ন বিভাগে ভর্তির সুযোগ দেওয়া হবে। 

আগামী ১০ অক্টোবর এই পরীক্ষার ফল প্রকাশের কথা রয়েছে। 

‘খ’ ইউনিটের পরীক্ষা

এর আগে ২১ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ‘খ’ ইউনিট এর অধীনে ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষা  সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান কলা ভবনের বিভিন্ন পরীক্ষা-কেন্দ্র পরিদর্শন করেন। এসময় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন, কলা অনুষদের ডিন ও খ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. আবু মো: দেলোয়ার হোসেন, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী তাঁর সাথে ছিলেন। প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ এবং বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ কলা অনুষদের ডিন অফিসে উপস্থিত থেকে ভর্তি কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

খ-ইউনিটে ২,৩৮৩টি আসনের জন্য মোট ৩৫,৭২৬জন ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের ৬৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।


ডিইউএমসিজেনিউজ/