Dhaka University Mass Communication and Journalism Department News Portal

ডাকসু’র উদ্যোগে রবীন্দ্রনাথের জন্মবার্ষিকী উপলক্ষে বিশেষ বক্তৃতা

তন্ময় সাহা জয়

ডিইউএমসিজেনিউজ.কম

প্রকাশিত : ১২:১৩ এএম, ১৩ মে ২০১৯ সোমবার | আপডেট: ১২:২০ এএম, ১৩ মে ২০১৯ সোমবার

ডাকসু’র উদ্যোগে রবীন্দ্রনাথের জন্মবার্ষিকী উপলক্ষে বিশেষ বক্তৃতা

ডাকসু’র উদ্যোগে রবীন্দ্রনাথের জন্মবার্ষিকী উপলক্ষে বিশেষ বক্তৃতা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)’র উদ্যোগে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ ১২ মে ২০১৯ রবিবার বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ মিলনায়তনে এক বিশেষ বক্তৃতা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।

ডাকসু’র ভিপি নুরুল হক নুর-এর সভাপতিত্বে অনুষ্ঠানে মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ। ডাকসু’র সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়নের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন ডাকসু’র এজিএস সাদ্দাম হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, রবীন্দ্রনাথ তারুণ্যের কবি, তিনি সর্বদা তারুণ্যের জয়গান গেয়েছেন। ভারতবর্ষের জ্ঞান, বিজ্ঞান ও শিক্ষা নিয়ে রবীন্দ্রনাথ সবসময় চর্চা করতেন। রবীন্দ্রনাথ আমাদের কাছে প্রত্যেকটা ক্ষেত্রে প্রাসঙ্গিক তাই প্রত্যেকটা অনুষ্ঠানে আমরা রবীন্দ্রনাথকে স্মরণ করি।

তিনি আরও বলেন, রবীন্দ্রনাথের জীবনাদর্শন থেকে শিক্ষা নিয়ে আমরা দেশকে আরও এগিয়ে নিয়ে যাব, এই হোক রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকীতে আমাদের সকলের অঙ্গীকার।

অনুষ্ঠানে ডাকসু ও বিভিন্ন হল সংসদের নেতৃবৃন্দ, বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।