Dhaka University Mass Communication and Journalism Department News Portal

ঢাবিতে ‘জাতীয় ক্যাম্পাস তথ্যপ্রযুক্তি উৎসব’ এর উদ্বোধন

রাখী মন্ডল

ডিইউএমসিজেনিউজ.কম

প্রকাশিত : ০১:৪৪ পিএম, ৫ নভেম্বর ২০১৮ সোমবার | আপডেট: ১০:৪৩ পিএম, ১৪ নভেম্বর ২০১৮ বুধবার

ঢাবিতে ‘জাতীয় ক্যাম্পাস তথ্যপ্রযুক্তি উৎসব’ এর উদ্বোধন

ঢাবিতে ‘জাতীয় ক্যাম্পাস তথ্যপ্রযুক্তি উৎসব’ এর উদ্বোধন

‘উন্নত শিক্ষায় চাই তথ্যপ্রযুক্তি নির্ভর ক্যাম্পাস’ এই প্রতিপাদ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অনুষ্ঠিত হয়েছে দুই দিনব্যাপী ৫ম জাতীয় ক্যাম্পাস তথ্যপ্রযুক্তি উৎসব ২০১৮। উৎসবটির আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি (ডিইউআইটিএস) । গত ২৮ ও ২৯ অক্টোবর ছাত্র-শিক্ষক কেন্দ্রে অনুষ্ঠিত এ উৎসবে সারা দেশের প্রায় ৪০টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক ও প্রযুক্তিপ্রেমী অংশগ্রহণ করে।

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিইউআইটিএস এর সভাপতি সাদেকুল ইসলাম এবং ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ২৮ অক্টোবর (রবিবার) সকাল ১০টায় এ উৎসবের উদ্বোধন করেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের মডারেটর অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়া, উপদেষ্টা ড. মামুনুর রশিদ, রবি আজিয়াটা লিমিটেডের সিইও মাহতাব উদ্দিন আহমেদ, ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান ও এক্সেল টেকনোলজিস এর পরিচালক বিরেন্দ্রনাথ অধিকারী। এছাড়াও ছিলেন উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের পরিচালক সহকারী সচিব ড. গৌরাঙ্গ চন্দ্র মোহন্তা, এনডিসি এবং বাংলাদেশ রিসার্স অ্যান্ড অ্যাডুকেশন নেটওয়ার্ক (বিডিরেন) এর সিইও এ কে এম হাবিবুর রহমান, ডিইউআইটিএস এর সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ।

এ উৎসবের মূল পর্বে ছিল শিক্ষার্থী ও অতিথিদের অংশগ্রহণে বিশেষ র‌্যালি, প্রকল্প প্রদর্শন, অ্যাপস তৈরি, গেমিং ও কুইজ প্রতিযোগিতা। সেমিনার, কর্মশালা, উদ্ভাবনী ভাবনা উপস্থাপন, ওপেন ডিসকাশন, মুভি শো, মিট দ্যা পারসোনালিটি এবং মিউজিক্যাল ব্লাস্টসহ নানা আয়োজন।

উক্ত অনুষ্ঠানে ঢাবি উপাচার্য ড. মো. আখতারুজ্জামান ডিজিটাল বাংলাদেশ নির্মানের মৌলিক দর্শন হিসেবে তথ্য প্রযুক্তিমনস্ক সমাজ বিনির্মাণের কথা বলেন।  

অনুষ্ঠান শেষে আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২৯ অক্টোবর বিকাল ৩টায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

ডিইউএমসিজেনিউজ.কম/তসাজ