Dhaka University Mass Communication and Journalism Department News Portal

ঢাবির ৭ শিক্ষার্থী পেলেন তাজউদ্দীন আহমদ পদক

সঞ্জয় বসাক পার্থ

ডিইউএমসিজেনিউজ.কম

প্রকাশিত : ০৬:৩৪ পিএম, ১৭ অক্টোবর ২০১৭ মঙ্গলবার | আপডেট: ০৬:৩৭ পিএম, ১৭ অক্টোবর ২০১৭ মঙ্গলবার

‘তাজউদ্দীন আহমদ শান্তি স্বর্ণপদক’ গ্রহণ করছেন আদিবা সুলতানা মিম

‘তাজউদ্দীন আহমদ শান্তি স্বর্ণপদক’ গ্রহণ করছেন আদিবা সুলতানা মিম

অসাধারণ অ্যাকাডেমিক ফলাফল ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী হওয়ায় তাজউদ্দীন আহমদ পদক পেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৭ শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের মাঝে পদক, বৃত্তি ও পুরষ্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।  

২০১৫ সালের বিএসএস স্নাতক পরীক্ষায় অসাধারণ ফলাফলের জন্য ‘তাজউদ্দীন আহমদ শান্তি স্বর্ণপদক’ পেয়েছেন শান্তি ও সংঘর্ষ বিভাগের শিক্ষার্থী আদিবা সুলতানা মিম। ভালো ফলাফলের জন্য একই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহবুবা ইসলাম মীম পেয়েছেন ‘তাজউদ্দীন আহমদ বৃত্তি’। এছাড়া রচনা প্রতিযোগিতায় প্রথম পাঁচটি স্থান দখল করায় ‘তাজউদ্দীন আহমদ ট্রাস্ট ফান্ড পুরষ্কার’ পেয়েছেন অর্পিতা হক (ইংরেজি বিভাগ), নিরঞ্জন বিশ্বাস সৈকত (আইন বিভাগ), মো. শফিকুল ইসলাম (নৃতত্ত্ব বিভাগ), আতাউর রহমান মারুফ (সমাজকল্যাণ ও গবেষণা ইন্সটিটিউট) এবং মো. ফরিদুল ইসলাম (মুদ্রণ ও প্রকাশনা বিভাগ)।

অনুষ্ঠানে বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের স্মরণে গভীর শ্রদ্ধাজ্ঞাপন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তাঁর স্মরণে মাননীয় উপাচার্য বলেন, ‘তাজউদ্দীন আহমদ ছিলেন একজন সৎ ও দেশপ্রেমিক রাজনীতিবিদ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অত্যন্ত বিশ্বাসভাজন ব্যক্তি ছিলেন তাজউদ্দীন আহমদ’। বর্তমান সময়ের রাজনীতিবিদ ও তরুণ প্রজন্মকে তাজউদ্দীন আহমদের আদর্শ অনুসরণ করে সৎ ও দেশপ্রেমিক নাগরিক হওয়ারও প্রেরণা দেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ড. মো. কামাল উদ্দীন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের সদস্য সিমিন হোসেন রিমি এম.পি। অনুষ্ঠানে স্মারক বক্তব্য প্রদান করেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম।